মোবাইল বা কম্পিউটারে একাদিক নতুন এডসেন্স একাউন্ট তৈরী করার কার্যকরী ট্রিক | Create a New AdSense Account without any Issue

আমাদের প্রায় সময়-ই ওয়েবসাইট, অ্যাপ্লিকেশন বা ইউটিউব মনিটাইজ করে ইনকাম করার জন্য নতুন এডসেন্স একাউন্ট তৈরি করার প্রয়োজন হয়। আর সেই এডসেন্স একাউন্ট তৈরি করতে গিয়ে পড়তে হয় অনেক ঝামেলায়, সঠিক নিয়ম বা ট্রিক না জানার কারণে নতুন এডসেন্স এপ্রোভ হয় না।
"Your account wasn't approved"



তাই আজকের এই টিউটোরিয়ালে আমরা জানব মোবাইল বা কম্পিউটারে একাদিক নতুন এডসেন্স একাউন্ট তৈরী করার কার্যকরী ট্রিক

চলুন শুরু করা যাক,


প্রথমেই জেনে নেই গুগল এডসেন্স কি?


গুগল এডসেন্স হল একটি অনলাইন বিজ্ঞাপন প্রদান প্রযুক্তি যা ওয়েবসাইট মালিকদের তাদের ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন দেখানোর জন্য সরবরাহ করে। গুগল এডসেন্সের মাধ্যমে একটি ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন দেখানোর জন্য বিজ্ঞাপনদাতারা গুগলে টাকা প্রদান করে। গুগল এডসেন্স ব্যবহার করে ওয়েবসাইট মালিকরা তাদের ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন থেকে আয় করতে পারেন। গুগল এডসেন্স এর মাধ্যমে বিজ্ঞাপন দেখানো হয় যেখানে বিজ্ঞাপনদাতারা আপনার ওয়েবসাইটের ট্রাফিক এবং উপস্থিতি উল্লেখ করে বিজ্ঞাপন স্থানে বিজ্ঞাপন দেখায়।


নতুন এডসেন্স একাউন্ট তৈরী করার কার্যকরী ট্রিক


আমরা যে ভুল করি তা হলো, নতুন এডসেন্স এর জন্য নরমালি ভাবে মোবাইল বা কম্পিউটার থেকে যে কোন ব্রাউজারে গিয়ে জিমেইল লগিন করে এডসেন্স এপ্লাই করি যার কারণে এডসেন্স একাউন্ট এপ্রোভ হয় না। এর কারণ হলো আপনার ডিভাইসে পূর্বে হয়তো কোন এডসেন্স লগিন দেয়া হয়েছে বা আপনি ওয়াইফাই ব্যবহার করছেন।

মোবাইল বা কম্পিউটারে একাদিক নতুন এডসেন্স একাউন্ট তৈরী করার জন্য
  1. প্রথমে মোবাইল বা কম্পিউটার থেকে যে কোন একটি ব্রাউজার চয়েজ করে নিতে হবে।
  2. তারপর সেই ব্রাউজার থেকে প্রাইভেট ট্যাব বা উইন্ডো নিতে হবে। "New Incognito Window" "New Incognito Tab" "New Private Window" "New Private Tab" "New InPrivate Window"( একেক ব্রাউজারে একেক রকম লেখা থাকবে )
  3. এরপর সম্পূর্ণ নতুন ভাবে একটি জিমেইল একাউন্ট তৈরি করতে হবে।
  4. এবং তৈরিকৃত নতুন জিমেইল দিয়ে এডসেন্স এর জন্য এপ্লাই করতে হবে।
  5. এডসেন্স এপ্রোভ হওয়ার আগ পর্যন্ত কোন ভাবেই নতুন জিমেইল টি অন্য কোন ডিভাইস মোবাইল বা কম্পিউটারে প্রাইভেট ট্যাব বা উইন্ডো ছাড়া লগিন করা যাবে না, এডসেন্স এপ্রোভ হয়েছে কি না, সেটাও দেখার জন্য প্রাইভেট ট্যাব বা উইন্ডো ব্যবহার করতে হবে।
    যদি ভুলক্রমেও স্বাভাবিকভাবে ব্রাউজারে এডসেন্স এপ্লাই করা নতুন জিমেইলটি লগিন করে ফেলেন, তাহলেই এডসেন্স এপ্রোভ হওয়ার সম্ভাবনা একেবারেই কমে যাবে।

সুতরাং  এডসেন্স এপ্রোভ হওয়ার আগ পর্যন্ত খুব সতর্কভাবে জিমেইলটি চেক করতে হবে।

বিঃ দ্রঃ উল্লেখিত সকল তথ্য আমার নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে শেয়ার করা।



Tags

Post a Comment

1 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
  1. ধন্যবাদ, আরও কোনো মেথড থাকলে শেয়ার করবেন।

    ReplyDelete